Deprecated: Required parameter $slide follows optional parameter $blank in /home/aidfscax/basehealthfoundation.org/wp-content/plugins/revslider/admin/includes/plugin-update.class.php on line 2879

Deprecated: Required parameter $slider follows optional parameter $blank in /home/aidfscax/basehealthfoundation.org/wp-content/plugins/revslider/admin/includes/plugin-update.class.php on line 2879

Deprecated: Required parameter $access_token follows optional parameter $item_count in /home/aidfscax/basehealthfoundation.org/wp-content/plugins/revslider/includes/external-sources.class.php on line 68

Deprecated: Required parameter $access_token follows optional parameter $item_count in /home/aidfscax/basehealthfoundation.org/wp-content/plugins/revslider/includes/external-sources.class.php on line 86

Deprecated: Required parameter $current_photoset follows optional parameter $item_count in /home/aidfscax/basehealthfoundation.org/wp-content/plugins/revslider/includes/external-sources.class.php on line 1368
প্রোজেক্টস / প্রকল্প - Base Health Foundation

এই বিভাগে আপনি বেইস কেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃক গৃহীত এবং বাস্তবায়িত প্রকল্পগুলির তথ্য পাবেন যা আমাদের সবচেয়ে আপ টু ডেট তথ্যের জন্য অনুগ্রহ করে আমাদের ওয়েবসাইটে এ যোগাযোগ বা ভিজিট করুন-

ক. সম্পূর্ণ স্যানিটেশন এবং হাইজিন প্রচারের জন্য সম্প্রদায়ের পদ্ধতির বাস্তবায়ন-

প্রকল্পের লক্ষ্য হল গ্রামীণ এবং দরিদ্র জনগণের সমন্বয়ে উন্মুক্ত স্থানে মলত্যাগ না করার সচেতনতা তৈরি করা এবং এর সুবিধা ও অসুবিধা সম্পর্কে জানানো। হাত ধোয়া প্রদর্শনের মাধ্যমে মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি প্রচার করা। স্বাস্থ্যবিধি প্রচারের হস্তক্ষেপের অংশ হিসাবে, এটি স্যানিটেশন সুবিধা এবং সুবিধা পুনর্বাসন করবে স্যানিটেশন অনুশীলনের প্রচার করা হয়।

খ. স্বাস্থ্য ও পুষ্টি খাদ্য ব্যবস্থা এবং সম্প্রদায়ের মধ্যে প্রয়োজনীয় পুষ্টি সরবরাহ এবং গ্রহণের উন্নতি করা-

প্রকল্পগুলোর জন্য স্বাস্থ্য ও পুষ্টি একটি অগ্রাধিকার। উদ্যোগটি স্থানীয় স্বাস্থ্য ও খাদ্য ব্যবস্থা এবং সম্প্রদায়ের মাধ্যমে প্রয়োজনীয় পুষ্টির হস্তক্ষেপ এবং অনুশীলনের বিতরণ, পর্যবেক্ষণ এবং গ্রহণকে উন্নত করতে চায়।

বেইস কেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ বিশ্বাস করে যে একটি পরিবার শারীরিকভাবে সুস্থ না থাকলে অর্থনৈতিকভাবে সুস্থ থাকতে পারে না। বেইস কেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ স্বাস্থ্য ও পুষ্টি খাদ্য ব্যবস্থার মত উদ্ভাবনী পন্থাকে স্বাগত জানায় এবং দীর্ঘস্থায়ী উন্নয়নকে উন্নীত করার জন্য সম্প্রদায়ের নেতৃত্বে পন্থাকে উৎসাহিত করে।

গ. মা ও শিশু স্বাস্থ্যের উন্নতি-

এর লক্ষ্য হল প্রত্যন্ত গ্রামীণ এবং অনুন্নত এলাকার নারী ও শিশুদের স্বাস্থ্য টেকসই এবং উন্নয়নের মাধ্যমে মাতৃস্বাস্থ্যের অবস্থার উন্নতি করা, যারা প্রাথমিকভাবে বাংলাদেশে দরিদ্র সীমার নিচে বসবাস করে এবং তাদের সন্তানদের স্বাস্থ্যের উন্নতি করা। এটি ক্ষমতা বৃদ্ধি, সচেতনতা সৃষ্টি এবং সংযোগের মাধ্যমে সরাসরি উপকৃত করবে।

ঘ. সার্বজনীন স্বাস্থ্য কভারেজ

বাংলাদেশে সার্বজনীন স্বাস্থ্য কভারেজ অগ্রসর করার ক্ষেত্রে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল গ্রামীণ তথা প্রত্যন্ত অঞ্চলে দক্ষ স্বাস্থ্য প্রদানকারীর অভাব। এই বিষয়ে বেইস কেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ একটি টেকসই সমাধান উদ্ভাবনের জন্য বাংলাদেশ সরকারের সাথে ‘দক্ষ স্বাস্থ্যসেবা উদ্যোক্তা’ হিসেবে অংশীদারিত্ব করবে।

 

রোগীর কাউন্সেলিং বা পরামর্শ

রোগীর কাউন্সেলিং একটি রোগের চিকিৎসা বা অস্ত্রোপচার ব্যবস্থাপনার একটি গুরুত্বপূর্ণ অংশ। যেসব রোগীদের অস্ত্রোপচারের চিকিৎসা প্রয়োজন তাদের কাউন্সেলিং খুবই প্রয়োজন। কাউন্সেলররা রোগীর যত্নের সুবিধার বিষয়ে হাসপাতাল ব্যবস্থাপনাকে খুব ভাল মতামত দেন। কাউন্সেলিং পরিষেবার মান উন্নত করে এবং রোগীদের আত্মবিশ্বাস তৈরি করে, যার ফলে সম্প্রদায়ের মধ্যে পরিষেবা পেতে এবং গ্রহণের জন্য অনুপ্রেরণা বৃদ্ধি পায়।

সমন্বিত তথ্য যোগাযোগ প্রযুক্তি ব্যবস্থাপনা পদ্ধতি

বেইস কেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ ডাটাবেসে প্রোফাইল করার মত তথ্য ব্যবস্থাপনা পদ্ধতি প্রবর্তন করে। যাতে পরিষেবা সরবরাহের উন্নতি আরও ভাল তথ্য প্রদানের জন্য মূল্যবান রোগীর তথ্য বজায় রাখা যায় এর কার্যক্রমগুলিকে একটি মসৃণ এবং দক্ষভাবে চালানো নিশ্চিত করা যায়। এটি কর্মপ্রবাহ, রোগীর প্রবাহ এবং বিভিন্ন ক্রিয়াকলাপের মানসম্মতকরণকে অগ্রাধিকার দেয়, যা প্রতিষ্ঠানের সামগ্রিক কর্মক্ষমতা বাড়ায়। আইসিটি প্রোগ্রামগুলি দূরবর্তীভাবে সরবরাহ করে যত্ন, যোগাযোগ এবং চিকিৎসা তথ্যের আদান-প্রদান সক্ষম করতে প্রযুক্তি ব্যবহার করে (যেমন-টেলিমেডিসিন, কল সেন্টার, সেল ফোন প্রযুক্তি, বায়োমেট্রিক সিস্টেম, ইত্যাদি)।

স্বাস্থ্য বীমা

সম্প্রদায় বা ক্ষুদ্র-বীমা হল ব্যক্তিগত স্বাস্থ্য বীমার প্রকার যা বিশেষভাবে নিম্ন আয়ের লোকদের লক্ষ্য করে। তারা নিয়মিত প্রিমিয়াম পেমেন্টের বিনিময়ে স্বল্প-আয়ের লোকদের নির্দিষ্ট বিপদ থেকে সুরক্ষা প্রদান করে, সম্ভাব্যতা এবং ঝুঁকির খরচের সমানুপাতিক।বেইস কেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ হল একটি অলাভজনক প্রতিষ্ঠান যা বাংলাদেশে দরিদ্র, সুবিধাবঞ্চিত এবং প্রান্তিক মানুষের জন্য স্বাস্থ্যসেবাকে সাশ্রয়ী এবং প্রবেশযোগ্য করে তোলার জন্য নিবেদিত। প্রোগ্রামটি প্রাথমিক স্বাস্থ্যসেবা সুবিধাগুলোকে মসৃণ এবং কার্যকর ব্যবস্থাপনা নিশ্চিত করার জন্য ডিজাইন করা হয়েছে যাতে সমস্ত সম্পর্কিত পরিষেবাগুলি দক্ষভাবে সরবরাহ করা যায়।

কমিউনিটি সার্ভিস

বেইস কেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ কমিউনিটি সার্ভিস প্রোগ্রামগুলির উপর জোর দেয় কারণ তারা প্রত্যন্ত অঞ্চলে বসবাসকারী এবং পিছিয়ে থাকা সমাজের সবচেয়ে দুর্বল এবং দরিদ্র অংশগুলিকে সেবা করার সুযোগ উন্মুক্ত করে। আমাদের দেশে সেবাপ্রদান এবং পরিচর্যা কেন্দ্রের বেশিরভাগই শহরে অবস্থিত এবং তাদের আর্থিক চাপ এবং সচেতনতার অভাবের কারণে, দরিদ্র লোকেরা সাধারণত সেগুলিতে যান না। তাই বঞ্চিতদের সহজ নাগালের মধ্যে প্রাথমিক পরিষেবা নিশ্চিত করার জন্য যতটা সম্ভব আউটরিচ প্রোগ্রাম পরিচালনা করার গুরুত্বকে আমরা অগ্রাধিকার দেয়। আমরা আউটরিচ প্রোগ্রামগুলিতে বিশেষ জোর দিই কারণ এটি লোকেদের মধ্যে সচেতনতা বিকাশে সহায়তা করে ।